এমন সময় ঠাকুর বলিলেন , না বুইঝা রাগ করবেন না । কি হয় দেখেন । পুনঃরায় প্রণাম করিলে ঠাকুর আমার মাথায় হাত রাখিলেন ।

 


জয় রাম জয় গোবিন্দ।

দেহ যখন অসুস্থবোধ করছেন , আজ আমাদের বাড়ি চলুন । আমরা আপনার সেবা-যত্ন করব । আপনকে নিয়ে যাওয়ার জন্য এসেছি । ঠাকুর বলিলেন , সেবা আপনেরা করবেন ।
সেইটা আপনেগো কাজ । আজ আমি যামু না । দিনক্ষণ দেখিয়া পারে যামু ।
আমি ঠাকুরের শ্রীপাদপদ্মে হাত বুলাইয়া দিতেছিলাম । ঠাকুরের কথা শুনিয়া আমি হতাশ হইলাম । ঠাকুর তখন বলিলেন , পিতাঠাকুর ও মাতাঠাকুরানীরে বলবেন , নাম শুনবার জন্য ব্যস্ত হওয়ার কারণ নাই । নাম দেওয়ার জন্যই আমি আসছি ।
নাম বিতরণ করাই আমার কাজ । সেজন্য সকলের দ্বারে দ্বারে গিয়া নাম বিতরণরূপ গুরুর আদিষ্ট কর্মে নিযুক্ত আছি ।
আমি ঠাকুরকে পুনঃরায় অতি বিনীতভাবে নিবেদন করিলাম , আপনি আমাদের বাড়ি যাবেন এতে আর দিনক্ষণ দেখবার কি আছে ?
আজ দয়া করে চলুন ।
একথা শুনিয়া ঠাকুর বলিলেন ,
মনে রাখবেন ,
প্রথম কথা আমি বলি ,
পরের কথাগুলি ভূতে বলে ।
আমার প্রথম কথা আপনেরে কইছি । আপনে আমার সেই কথা না শুইনা যদি ভূতের কথা শুনতে চান , তবে শুনতে পারেন ।
আপনেরা আমার কথা না শুইনা ভূতের কথামত চলেন বইলাই আসা-যাওয়ার বিরাম নাই । জন্ম-মৃত্যরও শেষ নাই । ঠাকুর নীরব হইলেন ।
ঠাকুরের এই কথাগুলি শুনিয়া বড় ব্যথা পাইলাম , মনে মনে রাগও হইল । ট্রেন ফেনী ষ্টেশনে পৌঁছাইলে আমি প্রণাম করিয়া চলিয়া আসিতেছি , এমন সময় ঠাকুর বলিলেন , না বুইঝা রাগ করবেন না ।
কি হয় দেখেন । পুনঃরায় প্রণাম করিলে ঠাকুর আমার মাথায় হাত রাখিলেন । ট্রেন হইতে নামিয়া বড়দা ও ঠাকুরভাইকে সব কথা বলিলাম ।
ফনীন্দ্র কুমার মালাকার
" রামভাই স্মরণে "
পৃষ্ঠা সংখ্যা ১৭ হইতে ।










এমন সময় ঠাকুর বলিলেন , না বুইঝা রাগ করবেন না । কি হয় দেখেন । পুনঃরায় প্রণাম করিলে ঠাকুর আমার মাথায় হাত রাখিলেন । এমন সময় ঠাকুর বলিলেন ,  না বুইঝা রাগ করবেন না ।   কি হয় দেখেন ।  পুনঃরায় প্রণাম করিলে ঠাকুর আমার মাথায় হাত রাখিলেন । Reviewed by SRISRI RAMTHAKUR KOTHA O BANI YOUTUBE CHANNEL on June 14, 2021 Rating: 5

No comments:

sri sri Ramthakur

Powered by Blogger.